২৭/০৭/২০২৪ ইং
Home / অন্যান্য / অপরাধ / মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফলে অসংগতির অভিযোগ

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফলে অসংগতির অভিযোগ

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফলে অসংগতির অভিযোগ

হোসাইন (ঢাকা প্রতিনিধি) :

প্রকাশিত : সোমবার, ১৭ই মে ২০২১ ইংরেজি

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে সোমবার (১৭ই মে) মানববন্ধন কর্মসূচি পালন করেন মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শতাধিক পরীক্ষার্থী। মেডিকেল ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলে অসংগতির অভিযোগ এনে মানববন্ধন করেছেন শতাধিক পরীক্ষার্থী। তাঁরা উত্তরপত্র আবার যাচাই করে পুনরায় ফলাফল প্রকাশের দাবি জানিয়েছেন।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়। মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শতাধিক পরীক্ষার্থী এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন।

মানববন্ধনে অংশ নেওয়া পরীক্ষার্থীরা অভিযোগ করে বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফলে বিভিন্ন বিষয়ে অস্বচ্ছতা রয়েছে। এমন অবস্থায় উত্তরপত্র স্বচ্ছতার সঙ্গে পুনরায় যাচাই, পরীক্ষার প্রশ্নপত্রের উত্তরমালা স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক বিজ্ঞপ্তি আকারে প্রকাশ ও ইতিমধ্যে প্রকাশিত ফলাফল বাতিল করে পুনরায় তা প্রকাশের দাবি জানান পরীক্ষার্থীরা।

পরীক্ষার্থীরা নিজেদের ভুক্তভোগী দাবি করে বলেন, মেডিকেলে ভর্তি থাকা অবস্থায় দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশ নিলে নিয়ম অনুযায়ী সাড়ে ৭ নম্বর কর্তন করার কথা। কিন্তু অনেক ক্ষেত্রে তা করা হয়নি। এ ছাড়া প্রথমবার মেডিকেলে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েও অনেকের ৫ নম্বর অতিরিক্ত কর্তন করা হয়েছে।‘উপজাতি’কোটায় অনিয়মের অভিযোগ তুলে একটি সংগঠন সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে।

মানববন্ধন কর্মসূচির প্রধান সমন্বয়ক রাসেল সিদ্দিকি গণমাধ্যমকে বলেন, এ বছর মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নে অসংগতি দেখা গেছে। প্রশ্নপত্রে তিনটি প্রশ্নের সঠিক উত্তর ছিল না। এ ছাড়া প্রকাশিত ফলাফলেও অসংগতি রয়েছে। তাই তাঁরা উত্তরপত্র আবার যাচাই করে পুনরায় ফলাফল প্রকাশের দাবি জানাচ্ছেন।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

লোহাগাড়ায় এক বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার!

🕒 চট্টগ্রাম ☰ বুধবার, ২৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ ✒️নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর|চট্টগ্রামের লোহাগাড়া থানাধীন পদুয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *