২৫/০৬/২০২৪ ইং
Home / শিক্ষা / অন্যান্য / ৩০শে এপ্রিল শেষ হচ্ছে শিক্ষক নিয়োগের আবেদন

৩০শে এপ্রিল শেষ হচ্ছে শিক্ষক নিয়োগের আবেদন

 

৩০শে এপ্রিল শেষ হচ্ছে শিক্ষক নিয়োগের আবেদন

চাকরি সংবাদঃ
আগামী ৩০শে এপ্রিলই শেষ হচ্ছে ৫৪ হাজার শিক্ষক নিয়োগের আবেদনের সময়। কেননা আবেদনের সময় বাড়ানো হবে না বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ফলে আগ্রহীরা নির্ধারিত সময়ের মধ্যেই আবেদন শেষ করতে পারেন।

জানা যায়, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪,৩০৪ জন শিক্ষক নিয়োগের তৃতীয় গণবিজ্ঞপ্তির শূন্য পদের বিষয় ও পদভিত্তিক আবেদন চলছে। এনটিআরসিএ জানিয়েছে, আগামী ৩০শে এপ্রিল রাত ১২টা পর্যন্ত ngi.teletalk.com.bd অথবা www.ntrca.gov.bd এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

প্রতিটি আবেদনের ফি ধরা হয়েছে ১০০ টাকা। ফি জমা দিতে পারবেন ৩ই মে রাত ১২টার মধ্যে টেলিটকের মাধ্যমে। ফরম সাবমিটের পর প্রার্থীদের মুঠোফোনে এসএমএস পাঠিয়ে টাকা জমা দেওয়াসহ পরবর্তী নির্দেশনা জানিয়ে দেওয়া হবে।

গত ৩০শে মার্চ গণবিজ্ঞপ্তিতে বলা হয়, ৫৪,৩০৪টি শূন্য পদের মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৩১,১০১টি শূন্য পদ রয়েছে। এর মধ্যে এমপিওভুক্ত পদ ২৬,৮৩৮টি। মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে মোট শূন্য পদ ২০,৯৯৬টি। এর মধ্যে ১৯,১৫৪টি এমপিওভুক্ত। মোট ৫৪,৩০৪টি পদের মধ্যে ২,২০৭টি এমপিও পদে রিট মামলায় অংশগ্রহণ করা প্রার্থী আবেদনের সুযোগ পাবেন।

আরও বলা হয়, ২০১৮ সালের ১২ই জুন এমপিও নীতিমালা জারির আগে সনদ অর্জন করা প্রার্থীদের যাদের বয়স ৩৫ এর বেশি হয়ে গেছে, তারাও আবেদন করতে পারবেন।

এছাড়া বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ইনডেক্সধারী যেসব শিক্ষক নিবন্ধন সনদধারী কর্মরত আছেন, তারাও আবেদন করতে পারবেন। তবে তাদের নিয়োগের আবেদনগুলো অন্য প্রার্থীর মতো জাতীয় মেধাতালিকার ভিত্তিতে বাছাইপূর্বক নিষ্পত্তি করা হবে।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *