১৬/০৬/২০২৪ ইং
Home / শিক্ষা / অন্যান্য / শেষবেলায় ম্যাচে ফিরল বাংলাদেশ

শেষবেলায় ম্যাচে ফিরল বাংলাদেশ

শেষবেলায় ম্যাচে ফিরল বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক :

সিরিজের ২য় টেস্টের ৩য় দিনের শেষবেলায় ম্যাচে ফিরল বাংলাদেশ। শেষদিকে উইন্ডিজদের ৩ উইকেট তুলে নিয়েছে টাইগাররা। এর আগে নিজেদের ১ম ইনিংসে ২৯৬ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। দিনশেষে ক্যারিবিয়ানদের সংগ্রহ ৩ উইকেটে ৪১ রান। সফররতদের লিড ১৫৪ রানের।

৩য় দিনের শুরুতে ব্যাট করতে নেমে ফলোঅনের শঙ্কায় পড়ে স্বাগতিকরা। কিন্তু সেটি কাটিয়ে উঠে লিটন দাস এবং মেহেদী হাসান মিরাজ জুটি। তাদের দু’জনের ব্যাটে ভর করে ফলোঅনের লজ্জা এড়িয়েছে বাংলাদেশ। ভয়াবহ বিপর্যয়ে পড়া বাংলাদেশ দলকে টেনে নিয়ে গেছেন তারা। সপ্তম উইকেট জুটিতে দুজন মিলে যোগ করেছেন ১২৬ রান। এই দুজনের দৃঢ়তায় শেষ পর্যন্ত ২৯৬ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

চট্টগ্রাম টেস্টের পর ঢাকাতেও টানা দ্বিতীয় ফিফটি তুলে নিয়েছেন লিটন দাস। কর্নওয়ালের বলে আউট হওয়ার আগে লিটন করেছেন ৭১ রান। এছাড়া মেহেদী হাসান মিরাজের ব্যাট থেকে আসে ৫৭ রান। তবে এই জুটির পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে টেলএন্ডাররা। ৮ বলের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে চা-বিরতির আগে ঘুরে দাঁড়ানোর আগেই আশা শেষ হয়ে যায় টাইগারদের। নাঈম হাসান ফিরে যান শূন্য রানে। রাহী করেন ১ রান। আর তাইজুল ইসলাম অপরাজিত থাকেন ১৩ রানে।

ক্যারিবীয়দের হয়ে স্পিনার রাকিম কর্নওয়াল নিয়েছেন ৫টি উইকেট। এছাড়া গ্যাব্রিয়েল ৩টি এবং জোসেফ নেন ২টি উইকেট। ১১৩ রানের লিড নিয়ে নিজেদের ২য় ইনিংসে ব্যাট করতে নামে উইন্ডিজরা। তবে শুরুতেই পড়ে তোপের মুখে। দলীয় মাত্র ১১ রানে সাজঘরে ফিরে যান অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। বেশিক্ষণ টিকতে পারেননি মজলেও। তার সংগ্রহ ৭ রান। আরেক ওপেনার জন ক্যাম্পবেলকে ফেরান তাইজুল। তার সংগ্রহ ১৮ রান। ৩৯ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে ক্যারিবিয়ানরা।

শেষবেলায় বাকি সময়টুকু কাটিয়েছেন বোনার ও জোমেল ওয়ারিকান। তিন টাইগার স্পিনার মিরাজ, নাঈম ও তাইজুল তুলে নিয়েছেন ১টি করে উইকেট।
আগামীকাল যত দ্রুত সম্ভব ক্যারিবিয়ানদের বাকি উইকেটগুলো তুলে নিয়ে ম্যাচটা নিজেদের করে নিতে চাইবে বাংলাদেশ।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *