১৭/০৬/২০২৪ ইং
Home / শিক্ষা / অন্যান্য / ২০২২সালের জুনে যানবাহনের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু

২০২২সালের জুনে যানবাহনের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু

ঢাকা প্রতিনিধি :

আগামী বছর জুনের মধ্যেই পদ্মা সেতুর অবকাঠামো নির্মাণকাজ শেষ করে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, স্বপ্নের পদ্মা সেতুর নির্মাণ প্রকল্পের মেয়াদ বৃদ্ধিবিষয়ক কিছু বিভ্রান্তিকর তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয়েছে, যা সত্য নয়। ২০২৩ সাল পর্যন্ত মেয়াদ বৃদ্ধির যে কথা বলা হয়েছে, তা নির্মাণ প্রতিষ্ঠানসমূহের জন্য। যদি কোনো মেরামতের প্রয়োজনই হয়, সেজন্য তাদের ২০২৩ এর জুন পর্যন্ত সময় দেয়া হবে।

বুধবার ১০ই ফেব্রুয়ারি সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতুর কাজ শেষ করার লক্ষ্য ২০২২ সালের জুন পর্যন্ত। এর আগেই সব কাজ শেষ করা হবে।

২০২৩ সাল পর্যন্ত মেয়াদ বৃদ্ধির প্রস্তাব ডিফেক্ট লাইবেলিটি পিরিয়ডের অংশ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, মেয়াদ বৃদ্ধির সঙ্গে মূল সেতুর কাজ সম্পর্কিত নয়, বড় ধরনের কোনো প্রকল্পের ঠিকাদারদের দায়বদ্ধ রাখতে সাধারণত ডিফেক্ট লাইবেলিটি পিরিয়ড ধরা হয়, যা পরবর্তীতে প্রয়োজনীয় কাজ সম্পাদনের জন্য।

জনগণকে এ নিয়ে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান সেতুমন্ত্রী। বিআরটিসি নিয়ে ওবায়দুল কাদের বলেন, বিআরটিসির লোকসান কমানোর যে চলমান ধারা তা বজায় রাখতে হবে। এ প্রতিষ্ঠানকে অনিয়মের বৃত্ত থেকে বেরিয়ে আসতে হবে।

করোনার টিকা দেয়া প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জনগণ অত্যন্ত উৎসাহ উদ্দীপনায় রেজিস্ট্রেশন করার মাধ্যমে টিকা গ্রহণ করছে। যারা সংশয় সৃষ্টি করার জন্য অপপ্রচার ও গুজব রটাচ্ছে তাদের সব অপচেষ্টা আবারও ব্যর্থ হয়েছে।

 

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *