০৮/০৯/২০২৪ ইং
Home / ২০২১ / ফেব্রুয়ারি

Monthly Archives: ফেব্রুয়ারি ২০২১

সুইস ব্যাংকে কার কত টাকা আছে জানতে চেয়েছে হাইকোর্ট

ঢাকা প্রতিনিধিঃ সুইস ব্যাংকসহ বিদেশী ব্যাংকে বাংলাদেশের যেসব কোম্পানি ও নাগরিকের অর্থ রয়েছে তার পূর্ণাঙ্গ তালিকা চেয়েছে হাইকোর্ট। একইসঙ্গে এসব ব্যাংকে পাচারকৃত অর্থ ফেরত আনতে সরকার কি পদক্ষেপ নিয়েছে তা জানাতে বলা হয়েছে। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে …

Read More »

পদ থেকে অব্যাহতি চেয়েছেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব খোকন

ঢাকা প্রতিনিধিঃ নিজের পদ থেকে অব্যাহতি চেয়েছেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন। রোববার ২৮শে ফেব্রুয়ারি পদ থেকে অব্যাহতি পেতে আবেদনপত্র দিয়েছেন বলে নিজের ভেরিফাইড ফেসবুকে জানিয়েছেন তিনি।

Read More »

দামপাড়ায় পুলিশ লাইনের নারী ব্যারাকে আগুন

নিজস্ব ডেস্কঃ নগরীর দামপাড়া পুলিশ লাইনের একটি নারী ব্যারাকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল শনিবার সকাল ১০টা ৫৫ মিনিটে আগুনের সূত্রপাত হয় এবং বেলা ১১টা ১৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।

Read More »

অসুস্থ হয়ে কেউ মারা গেলে কি করার আছে- প্রধানমন্ত্রী

নিজস্ব ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ হচ্ছে কিনা সেটা যার যার দৃষ্টি ভঙ্গির ব্যাপার। আইন তার নিজস্ব গতিতে চলবে। জনগণের ডিজিটাল নিরাপত্তা দিতেই এই আইন করা হয়েছে। বিকেলে এক সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। স্বল্পোন্নত দেশের কাতার থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়া উপলক্ষে …

Read More »

আমাকে গাড়ি চাপা দিয়ে হত্যার চেষ্টা চলছে- চিত্রনায়িকা বুবলী

বিনোদন ডেস্কঃ চিত্রনায়িকা শবনম ইয়াসমিন বুবলীকে ২৫শে ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাতে গাড়ি চাপা দিয়ে হত্যা চেষ্টা চালানো হয়েছে। অন্তত তৃতীয়বারের মতো গাড়ি দিয়ে সরাসরি তার গাড়িকে হত্যার উদ্দেশ্যে চাপা দেয়ার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন নায়িকা।

Read More »

শাহপীর আউলিয়া (রাহ্ঃ)’র বার্ষিক ফাতেহা শরীফে রাহবারে বায়তুশ শরফ – “নবীগণ মানবজাতির জন্য রহমত ও অলিগণ নেয়ামত স্বরুপ”

মুহাম্মদ শাহাদাত হোসাইনঃ অদ্য ২৩শে ফেব্রুয়ারি ২০২১ইংরেজি রোজ মঙ্গলবার বাদে মাগরিব হযরত শাহ্‌পীর আউলিয়া (রাহ্ঃ)’র বার্ষিক ফাতেহা শরীফে রাহবারে বায়তুশ শরফ শায়খ মাওলানা মুহাম্মদ আব্দুল হাই নদভী (ম.জি.আ) বলেন, নবীগণ হচ্ছেন মানবজাতির জন্য রহমত আর অলিগণ নেয়ামত স্বরুপ।

Read More »

শুল্কছাড়ে ২ ভরি স্বর্ণ আনতে পারবেন প্রবাসীরা

ঢাকা প্রতিনিধিঃ ব্যাগেজ রুলের আওতায় বিদেশ থেকে স্বর্ণ আনার ক্ষেত্রে বড় পরিবর্তন আসছে। এ ক্ষেত্রে প্রবাসীরা শুল্ক ছাড়া ২৩ গ্রাম (২ ভরি) স্বর্ণ সঙ্গে আনতে পারবেন। আর মহিলারা আনতে পারবেন ১১৭ গ্রাম (১০ ভরি)। এর বেশি আনলে রাষ্ট্রের অনুকূলে তা বাজেয়াপ্ত করা হবে। শুধু তাই নয়, ভরিপ্রতি দুই হাজার টাকা …

Read More »

লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ

নড়াইল প্রতিনিধিঃ নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের কুড়িরডোপ মাঠের ৬ বিশাল এলাকা জুড়ে নানা আল্পনায় সারি সারি মোমবাতি সাজানো। কোথাও শহীদ মিনার, কোথাও জাতীয় স্মৃতিসৌধ আবার কোথাও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত নানা অবকাঠামোর আদলে তৈরি। ২১শে ফেব্রুয়ারি রবিবার সূর্য ডোবার সঙ্গে সঙ্গে জ্বলে ওঠে এক লাখ মোমবাতি। মোমের আলোয় লাখো মানুষ স্মরণ …

Read More »

জার্সি বিক্রি করে কোটিপতি লিটন রুবেল

নিজস্ব ডেস্কঃ লিটন রুবেলের ছোটবেলা কেটেছে নোয়াখালী সদরে। স্কুল থেকে ক্রিকেটে হাতেখড়ি। স্বপ্ন ছিল ক্রিকেটার হওয়ার। পরিবারের হাল ধরতে গিয়ে ছাড়তে হয় স্বপ্নের ক্রিকেট। কিন্তু স্বপ্ন তো থেমে থাকে না। পরিবারের সবকিছু গুছিয়ে নিজেকে আবার টেনে আনেন ক্রিকেটে।

Read More »

পাকিস্তানে ৫ দিনে দুই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

আন্তর্জাতিক সংবাদঃ করোনাভাইরাসের সংক্রমণ দেখা দেওয়ায় পাকিস্তানের ইসলামাবাদে আরেকটি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে জেলা স্বাস্থ্য অফিস। এ নিয়ে করোনার কারণে ইসলামাবাদে পাঁচ দিনের মধ্যে দুটি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হলো।

Read More »