২২/০৬/২০২৪ ইং
Home / শিক্ষা / অন্যান্য / দিন-দুপুরে সড়কে যৌন হয়রানি!

দিন-দুপুরে সড়কে যৌন হয়রানি!

 

দিন-দুপুরে সড়কে যৌন হয়রানি!

রাজশাহী প্রতিনিধি :

ভিক্ষুক বেশে দিন-দুপুরে নারী, কিশোরী ও শিশুদের যৌন হয়রানি করে বেড়াচ্ছেন এক বৃদ্ধ! প্রতিদিন রাজশাহী শহরের জনবহুল সাহেববাজার জিরোপয়েন্ট ও আরডিএ মার্কেট এলাকায় তার বিচরণ।

এরইমধ্যে গোপনে করা একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।
এর পরপরই তাকে শনাক্ত করে গ্রেফতারের জন্য মাঠে নেমেছে পুলিশের একটি চৌকস দল।
ওই ভিডিও ক্লিপে দেখা গেছে- ভিক্ষাবৃত্তির আড়ালে মেয়েদের কৌশলে যৌন হয়রানী করাই তার বিকৃত নেশা।

ভিক্ষাবৃত্তির নামে মহানগরীর ব্যস্ততম এলাকা আরডিএ মার্কেটসহ বিভিন্ন জায়গায় এই বৃদ্ধ এসব অনৈতিক কাজ করে বেড়াচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এতে করে সামাজিক যোগাযোগের মাধ্যমে ঝড় উঠেছে।

অতি সম্প্রতি অভিনব কায়দায় বৃদ্ধের ভিক্ষাবৃত্তির ছলে যৌন হয়রানির কৌশলগুলো গোপনে ভিডিও করেন এক সচেতন নাগরিক। এ সময় ওই বৃদ্ধকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়ে অনেকেই কমেন্ট করতে থাকেন।

ভিডিওতে দেখা গেছে, সাহেব বাজার এলাকায় ওই বৃদ্ধ কৌশলে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ সব বয়সী নারীদের যৌন হয়রানি করছেন। না দেখার বাহানা করে হঠাৎ নারীদের শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দিচ্ছেন।

রাজশাহীর সাহেব বাজার এলাকায় এই বৃদ্ধ লোকটিকে লক্ষ্য করা যায়, লোকটি সাহায্যের জন্য মূলত মেয়ে/মহিলাদের কাছে যায় এবং তাদের শরীরে স্পর্শ করে এমনভাবে যেন সে অজ্ঞাতসারে বা ভুল করে ফেলেছে। সন্দেহ হওয়ায় তার পিছু নেয়া হয় এবং একই জঘন্য কাজ সবার সঙ্গে করছে দেখা যায়। লোকটি বয়স্ক, না বুঝে করেছে ভেবে অনেকেই এড়িয়ে যাচ্ছে। কিন্তু সজ্ঞানে এবং কুৎসিত লক্ষ্য নিয়েই এই কাজ করছে তা সুস্পষ্ট। তার আসল উদ্দেশ্য জানার জন্যই মুঠোফোনে ভিডিও ধারণ করতে থাকলে কোনো রকম ব্যবস্থা গ্রহণের পূর্বেই ভিড়ের মধ্যে হারিয়ে যায়। এই লোক এবং এরকম আরো যারা আছে তাদের হতে সকলকে সাবধান হতে হবে এবং তাদের যত দ্রুত সম্ভব প্রশাসনের (আইনের) আওতায় আনার অনুরোধ জানাই। তা না হলে রোজই রাস্তায় নারীরা হেনস্তার শিকার হতে থাকবে। ‘

এই ভিডিও ক্লিপটির বৃদ্ধ লোকটির বিষয়ে জানতে চাইলে রাজশাহীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন বলেন, ভিডিও দেখে ওই বৃদ্ধকে শনাক্ত ও গ্রেফতারের চেষ্টা চলছে। এজন্য থানার একটি চৌকস দল কাজ করছে বলেও জানান মহানগরীর বোয়ালিয়া থানার এই পুলিশ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *