২৫/০৬/২০২৪ ইং
Home / X-Clusive / শুরু হলো বায়োপিক ‘বঙ্গবন্ধু’র শুটিং

শুরু হলো বায়োপিক ‘বঙ্গবন্ধু’র শুটিং

বিনোদন ডেস্ক :

স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক নির্মাণের কাজ শুরু হলো। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) মুম্বাইয়ের ফিল্ম সিটিতে প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগালের পরিচালনায় ‘বঙ্গবন্ধু’র শুটিং শুরু হয়েছে।

সিনেমার শুটিংয়ে অংশ নিতে ইতোমধ্যে বাংলাদেশের কলাকুশলীরা উড়ে গেছেন মুম্বাই। জানা যায়, প্রথম পর্যায়ে ফিল্ম সিটিতেই চলচ্চিত্রটির শুটিং চলবে টানা ১০০ দিন।

এরপর দ্বিতীয় ধাপের শুটিং হবে বাংলাদেশে।
ভারত-বাংলাদেশ যৌথভাবে নির্মাণ করছে বায়োপিক ‘বঙ্গবন্ধু’র শুটিং।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনেরই একটি অংশ এই চলচ্চিত্র। গত বছরের জানুয়ারিতেই ভারতের ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এই চলচ্চিত্র নির্মাণের জন্য চুক্তিবদ্ধ হয়। মার্চেই শুরু হওয়ার কথা ছিল বায়োপিকের কাজ। কিন্তু করোনার থাবায় সব পরিকল্পনাই এলোমেলো হয়ে যায়। বয়োপিক ‘বঙ্গবন্ধু’র শুটিং শুরুর আগে প্রীতি সম্মিলন

এই সুবিশাল কর্মযজ্ঞের পরিচালনার দায়িত্ব নিয়েছেন বলিউডের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল। বায়োপিকের চিত্রনাট্য রচনা করেছেন অতুল তিওয়ারি এবং শামা জাইদি। আর সংগীতায়োজন করবেন শান্তনু মৈত্র।

বায়োপিকে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনেতা আরেফিন শুভ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া। তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ এবং বঙ্গবন্ধুর স্ত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা।

অন্যান্য চরিত্রে অভিনয় করবেন- খায়রুল আলম সবুজ, দিলারা জামান, সায়েম সামাদ, শহীদুল আলম সাচ্চু, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, সিয়াম আহমেদ, মিশা সওদাগর প্রমুখ। জানা যায়, চলতি বছরেই চলচ্চিত্রটি মুক্তি দেওয়ার ব্যাপারে বাংলাদেশ ও ভারত দুই দেশেরই পরিকল্পনা রয়েছে।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *