১৯/০৯/২০২৪ ইং
Home / X-Clusive / চট্টগ্রামের ৯৯% খাঁটি মসলার দোকানে শতভাগ ভেজাল!

চট্টগ্রামের ৯৯% খাঁটি মসলার দোকানে শতভাগ ভেজাল!

🕒 চট্টগ্রাম ☰ মঙ্গলবার ১০ সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ

✒️মো. হাসান মিয়া: নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর | চট্টগ্রাম নগরীর কালামিয়া বাজারস্থ হাজী নজির আহম্মেদ মার্কেটের হাজী নজীব আহমেদ সওদাগরের মরিচের মিলটি এলাকায় সবার পরিচিত। দোকানটিতে স্বল্প দামে বিক্রি করা হয় নিত্য প্রয়োজনীয় মসলা সামগ্রী। যেখান থেকে সাধারণ ক্রেতারা অন্ধ বিশ্বাসে কিনে নিয়ে যান মরিচ, হলুদ ও ধানিয়াসহ অন্যান্য মসলা। কিন্তু কে জানতো খাবার অনুপযোগী নষ্ট পচা মরিচের সাথে ফটকা মরিচ মিশিয়ে স্বল্প মূল্যে এসব গুড়া মরিচ বিক্রি করা হতো।

দোকানের সামনে ৯৯% খাঁটি মসলা বিক্রির কথা লিখা থাকলেও বাস্তবতায় যেন শতভাগ ভেজালের স্বর্গরাজ্য। ভোক্তাধিকারের অভিযানে ধরা পড়ে মরিচ মিলটির এমন কারসাজি। মিলের ফ্লোরে পড়ে থাকতে দেখা যায় ময়লাযুক্ত নষ্ট পচা মরিচের বস্তা।

চারদিকে ছড়িয়ে ছিটিয়ে আছে ময়লা অবর্জনা, জমে আছে বালি। মিলটিতে মরিচ, হলুদ গুড়া করার পাশাপাশি কালো দাঁতের মাজনও গুড়া করা হয়। নোংড়া পরিবেশে খাবারের অনুপযোগী ফটকা মরিচ চূর্ণ করে গুড়ো মরিচ হিসেবে বিক্রি করার অপরাধে মরিচের মিলটিকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তাধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মিলটির এমন ভেজালের স্বর্গ রাজ্য দেখে হতভাগ স্থানীয়রাও। নিত্য প্রয়োজনীয় খাবার সামগ্রী নিয়ে ভেজালের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি স্থানীয় জনসাধারণের।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানাধীন কালামিয়া বাজার এলাকায় মিলটিতে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় ও জেলা কার্যালয়। জনস্বার্থে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এরূপ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফয়েজ উল্যাহ।

অত্র মিলটির মালিক হাজী নজীব আহমেদ তার অপরাধের কথা স্বীকার করে বলেন ভবিষ্যতে এমন অপরাধ আর করবেন না। অভিযানের সাথে ছিলেন সহকারী পরিচালক (মেট্রো) মো. আনিছুর রহমান, সহকারী পরিচালক রানা দেব নাথ এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আকতার। উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের বাকলিয়া থানার একটি টিম ও ব্যবসায়িক নেতৃবৃন্দ।

🪐বিশ্বের যে কোনো প্রান্ত থেকে আপডেট খবর পেতে ভিজিট করুন- talashtv24🪐

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

আইন হাতে তুলে নেবেন না, বিশৃঙ্খলা করলে শাস্তি: প্রধান উপদেষ্টা

🕒 জাতীয় ☰ বুধবার ১১ সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ ✒️নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর | কেউ আইন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *