১৭/০৯/২০২৪ ইং
Home / X-Clusive / আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে হোমিও চিকিৎসকের দোকান লুটিয়ে নিল অনিক

আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে হোমিও চিকিৎসকের দোকান লুটিয়ে নিল অনিক

🕒 অপরাধ ☰ মঙ্গলবার ২০ আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ

✒️বিশেষ প্রতিনিধি | নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর | আদালতের আদেশ অমান্য করে চট্টগ্রাম নগরীর সদরঘাট থানা সংলগ্ন বন্দর কর্তৃপক্ষের জায়গায় দীর্ঘদিনের প্রতিষ্ঠিত হোমিও চিকিৎসক ডাঃ ভূপাল কান্তি বৈদ্যের মূল্যবান ঔষধসহ দোকানের মালামাল লুটপাট করে নিয়ে যায় অনিকের নেতৃত্বাধীন ৮/১০ জন সন্ত্রাসীদল। গত ৫ আগস্ট রোজ সোমবার রাত আনুমানিক ১টায় হোমিও চিকিৎসক ডাঃ ভূপাল কান্তি বৈদ্যের দোকানের তালা ভেঙে অবৈধভাবে প্রবেশ করে সমস্ত ঔষধ ও মূল্যবান মালামাল লুটপাট করে নিয়ে যায় আব্দুল্লাহ জাহাঙ্গীর অনিকের নেতৃত্বাধীন ৮/১০ জন সন্ত্রাসীদল।

সরেজমিনে গিয়ে জানা যায়, ডাঃ ভূপাল কান্তি বৈদ্য ভাড়াটিয়া চুক্তি মতে যথাযথ নির্দিষ্ট দোকান ভাড়া পরিশোধ করে বিগত ১৯৯৬ ইংরেজি সাল থেকে ২৮ বছর পর্যন্ত  কৃতিত্বের সাথে এলাকার জনসাধারণের হোমিও চিকিৎসা সেবা দিয়ে আসছেন। অনিক লোভে অতিরিক্ত টাকার আশায় ডাক্তারের নিকট থেকে দোকান নিয়ে অন্যকে দিতে চাই। অনিক তার সন্ত্রাসী দলবল নিয়ে ডাক্তারকে দোকান থেকে বের করতে চাইলে তিনি আদালতের দ্বারস্থ হয়ে গত ১৩/৯/২০১৫ইং তারিখ ফৌ. কার্যবিধির ৪৪ ধারা মতে একটি জিডি করেন, যার নং- ৪০/২০১৫। পরবর্তীতে অনিকের অস্বাভাবিক আচরণে অতিষ্ট হয়ে ২০১৭ সালে সদরঘাট থানায় ১৪৫ ধারায় আরও একটি জিডি করেন, যার নং- ১০৪৫/২০১৭

এরপরেও ডাক্তারকে বিভিন্নভাবে হুমকি-ধমকি এবং দোকানের মালামাল লুটপাট করতে চাইলে ডাক্তার বিগত ২০১৯ সালে আদালতে ফৌ. কার্যবিধির ৪৫ ধারায় একটি মামলা দায়ের করেন, যার নং- ১৫৪৮/২০১৯ (সদরঘাট)। পরবর্তীতে ২০২০ সালে অনিক তার সন্ত্রাসী দলবল নিয়ে ডাক্তারকে দোকান থেকে বের করতে চাইলে তিনি আদালতের শরণাপন্ন হয়ে গত ০৬/০১/২০২০ইং তারিখ ভাড়াটিয়া আইনে একটি মামলা দায়ের করেন, যার নং- ০১/২০২০। বিগত ০৮/১০/২০২০ইং তারিখ অনিকের নেতৃত্বাধীন ৭/৮ জন সন্ত্রাসী দলবল নিয়ে ডাক্তারের দোকানের বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে দেয়, ডাক্তারকে দোকান ছেড়ে চলে যেতে বলে এবং তাঁর দোকানের মালপত্রসহ গুম করে ফেলবে বলে হুমকি-ধমকি দিলে এবিষয়ে সদরঘাট থানায় ডাক্তার অভিযোগ করতে যায়; উক্ত থানার অফিসার ইনচার্জ তাঁকে ২/৩ দিন ঘুরানোর পর অভিযোগ নেয়ার পরিবর্তে আদালতের আশ্রয় নিতে বলেন। তখন তিনি নিরুপায় হয়ে গত ১২/১০/২০২০ইং তারিখ উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ), সিএমপি, চট্টগ্রাম বরাবর একটি অভিযোগ করেন।

সর্বোপরি গত ৫ আগস্ট সোমবার রাত আনুমানিক ১টায় অনিকের নেতৃত্বাধীন ৭/৮ জন সন্ত্রাসী দলবল নিয়ে ডাক্তারের দোকানের তালা ভেঙে ঢুকে সমস্ত হোমিও ঔষধ, মূল্যবান হোমিওপ্যাথির বই ও দোকানের আসবাবপত্র লুট করিয়া নিয়া যায়। পরদিন ৬ আগস্ট অত্র এলাকার নিরাপত্তায় নিয়োজিত থাকা সেনাবাহিনীর কাছে ডাক্তার লিখিত অভিযোগ দিলে তাঁরা ঘটনাস্থল এসে আদালতের দ্বারস্থ হওয়ার পরামর্শ দেন।  এতে ডাক্তারের প্রায় ৬/৭ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়। তখন ডাক্তার ন্যায় বিচারের আশায় গত ১১/০৮/২০২৪ইং তারিখ আদালতে হাজির হয়ে সমস্ত বিষয় উল্লেখ করে আদালতে চলমান অপর মামলা নং-০২/২০২১ তে লিখিত অভিযোগ করেন।

উক্ত অভিযোগের ভিত্তিতে মহামান্য আদালত উভয়ের মধ্যে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে এবং হোমিও চিকিৎসক ডা. ভূপাল কান্তি বৈদ্যের চিকিৎসা সেবা চালিয়ে নিতে সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। হোমিও চিকিৎসক ডা. ভূপাল কান্তি বৈদ্য সরকার ও প্রশাসনের কাছে আব্দুল্লাহ জাহাঙ্গীর অনিকের দৃষ্টান্তমূলক বিচার এবং লুট হওয়া সম্পদের ক্ষতি পূরণের দাবি জানায়।

এবিষয়ে আব্দুল্লাহ জাহাঙ্গীর অনিকের নিকট জানতে চাইলে তিনি ঘটে যাওয়া ঘটনা অস্বীকার করেন। অন্যদিকে ডা. ভূপাল কান্তি বৈদ্যের অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে পরিদর্শনে আসা সেনাবাহিনীর অফিসারকে ফোন করলে ফোনে পাওয়া যায় নি।

🪐বিশ্বের যে কোনো প্রান্ত থেকে আপডেট খবর পেতে ভিজিট করুন- talashtv24🪐

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

নগরীর প্রধান সড়কে আজ থেকে ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধ

🕒 চট্টগ্রাম ☰ সোমবার ৯ সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ ✒️অনলাইন নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর | নগরীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *