০৮/০৯/২০২৪ ইং
Home / অন্যান্য / ৪০ টাকার উর্ধ্বে সবজি, বেড়েছে চাল-মুরগির দামও

৪০ টাকার উর্ধ্বে সবজি, বেড়েছে চাল-মুরগির দামও

চট্টগ্রাম | শুক্রবার, ১৬ই সেপ্টেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক :

বাজারে খুচরায় প্রতি কেজি চাল ২ থেকে ৩ টাকা পর্যন্ত বেড়েছে। স্বস্তি নেই সবজি-মাছের দামেও। গত সপ্তাহে ডিমের ডজন ও মুরগির দাম কেজিতে ১০ টাকা বেড়েছিল যা এখনো কমেনি। আজ শুক্রবার (১৬ই সেপ্টেম্বর) নগরের বহদ্দারহাট ও চকবাজার বাজার ঘুরে দেখা গেছে, পাইকারি চালের বাজারে বস্তা প্রতি চালে ১শ টাকা বেড়ে মিনিকেট ৩ হাজার ৫শ, বিআর-২৮ জাতের চাল ২ হাজার ৭শ, স্বর্ণা ২ হাজার ৬শ, নাজির শাইল ৩ হাজার ৭শ, পাইজাম ২ হাজার ৭শ ও মোটা আতপ ২ হাজার টাকায় বিক্রি হচ্ছে।

খুচরা বাজারে মোটা চালের কেজি (স্বর্ণা ও লতা) ৩ টাকা বেড়ে ৫৪ থেকে ৫৫ টাকা, কেজিতে দুই টাকা বেড়ে বিআর-২৮ জাতের চাল ৫৫ থেকে ৬০ এবং চিকন চাল (মিনিকেট) ৭৪ থেকে ৭৭ টাকায় বিক্রি হচ্ছে।
তাছাড়া নাজির শাইল কেজিতে ৩ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকায়। অন্যদিকে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৭০ টাকায়। দেশি মুরগি বিক্রি হচ্ছে ৫২০ টাকায়। সোনালি মুরগি ৩২০ এবং দেশি মুরগি ৫শ টাকা দরে বিক্রি হচ্ছে।

বহদ্দারহাট কাঁচা বাজারের এক ব্যবসায়ী বলেন, মুরগির দাম গত সপ্তাহের দরে বিক্রি হচ্ছে। মজুরি ও পরিবহন খরচ বাড়ায় সব কিছুর বাড়তি দাম। নগরের বাজারগুলোতে ৪০ টাকার নিচে মিলছে না সবজি। বাজারে প্রতি কেজি গোল বেগুন ৮০, লম্বা বেগুন ৬০, হাইব্রিড শসা ৮০, চিচিঙ্গা ৪০, কচুমুখি ৫০, বরবটি ৭০ টাকা, পটল ৪০, লাউ ৬০, চাল কুমড়া ৪০, ঢেঁড়স ৪০ টাকায় বিক্রি হচ্ছে। শিম ও টমেটো বিক্রি হচ্ছে ১২০ টাকায়।

বাজারে বড় সাইজের ইলিশ এক হাজার ২০০ টাকা, মাঝারি আকারের ইলিশ ৭০০ থেকে ৮০০ টাকায়, ছোট সাইজের ইলিশ ৫৫০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি রুই মাছ ৩২০, তেলা পিয়া ১৬০, শিং মাছ ৩৫০, কই মাছ ২০০ থেকে ২৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর জানতে ভিজিট করুন- talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

সোনালী ব্যাংকের নতুন চেয়ারম্যান চট্টগ্রামের সন্তান মুসলিম চৌধুরী

🕒 জাতীয় ☰ বৃহস্পতিবার ২৯ আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ ✒️বিশেষ প্রতিনিধি | নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *