০৮/০৯/২০২৪ ইং
Home / অন্যান্য / ডলার মজুদ করলে কঠোর ব্যবস্থা : ডিবি

ডলার মজুদ করলে কঠোর ব্যবস্থা : ডিবি

ঢাকা | শুক্রবার, ২৯শে জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক :

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ডামাডোলে দেশে ডলার নিয়ে যে সংকট তৈরি হয়েছে, তার মধ্যে আন্তর্জাতিক বিনিময়ে বহুল ব্যবহৃত মুদ্রাটি কেউ মজুদ করলে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ। জাল টাকাসহ চাকরিচ্যুত এক পুলিশ সদস্যকে গ্রেপ্তারের বিষয়ে গতকাল বৃহস্পতিবার (২৮শে জুলাই) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব বলেন। খবর বিডিনিউজ।

হারুন অর রশীদ বলেন, আমরা সবসময় তৎপর। বর্তমানে ডলারের মূল্য বৃদ্ধির এ সময়টিতে কেউ অবৈধভাবে ডলার মজুদ করলে, তাদের বিরুদ্ধে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ডলারের দাম বেড়ে যাওয়ার পেছনে ‘কিছু কারসাজি’ চিহ্নিত করা হয়েছে জানিয়ে বুধবার (২৭শে জুলাই) অর্থমন্ত্রী আ.হ.ম. মুস্তফা কামাল বলেছিলেন, সরকার বিভিন্ন পদ্ধতি ব্যবহার করে এসব অনিয়ম চিহ্নিত করা ও নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। ডলার মজুদের পাশপাশি কেউ জাল ডলার তৈরি করছে কি না, সে বিষয়ে গোয়েন্দা পুলিশের নজরদারি রয়েছে বলে জানিয়েছেন ডিএমপির ডিবি প্রধান হারুন অর রশীদ।

তিনি বলেন, আমরা যদি কোনো তথ্য পাই, কেউ ডলার মজুদ করছে বা জাল ডলার তৈরির সরঞ্জাম অথবা মেশিন আছে, তাহলে অবশ্যই অভিযান পরিচালনা করা হবে। সংকটের মধ্যে দেশে মঙ্গলবার (২৬শে জুলাই) ডলারের দর রেকর্ড ১১১ টাকায় ওঠে। ঊর্ধ্বগতির কারণ খুঁজতে পরদিন মানি এক্সচেঞ্জ পরিদর্শন করেন বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা। রাষ্ট্রীয় আরও কয়েকটি সংস্থার সদস্যদেরও খোঁজ-খবর নিতে দেখা গেছে। তাতে করে সেদিন ডলারের দর ১০৮ টাকায় নেমে আসে।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর সবার আগে জানতে ভিজিট করুন- talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

সোনালী ব্যাংকের নতুন চেয়ারম্যান চট্টগ্রামের সন্তান মুসলিম চৌধুরী

🕒 জাতীয় ☰ বৃহস্পতিবার ২৯ আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ ✒️বিশেষ প্রতিনিধি | নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *