০৮/০৯/২০২৪ ইং
Home / অন্যান্য / বায়তুশ শরফ জাতিভিত্তিক একটি আধ্যাত্মিক ও সেবামূলক প্রতিষ্ঠান: এমপি নদভী

বায়তুশ শরফ জাতিভিত্তিক একটি আধ্যাত্মিক ও সেবামূলক প্রতিষ্ঠান: এমপি নদভী

চট্টগ্রাম | রবিবার, ২৪শে জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক :
বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ এর দ্বি-বার্ষিক সম্মেলন নগরীর ধনিয়ালাপাড়া কেন্দ্রীয় বায়তুশ শরফ কমপ্লেক্সে গত শনিবার (২৩শে জুলাই) অনুষ্ঠিত হয়। আনজুমনে ইত্তেহাদ এর দ্বি-বার্ষিক সম্মেলন উপলক্ষে আয়োজন করা হয় গুণীজন ও দাতা সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান। রাহবারে বায়তুশ শরফ শায়খ মুহাম্মদ আবদুল হাই নদভীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি।

প্রধান অতিথি বলেন, ধর্ম ও কর্মের সমন্বয়ে একজন মানুষকে খাঁটি মুমিন ও মুসলমান রূপে গড়ে তোলা, ত্বরীকতের অনুসৃত পন্থায় মানবীয় গুণাবলী অর্জনের মাধ্যমে আধ্যাত্মিক ও নৈতিক বলে বলিয়ান করাই বায়তুশ শরফের মূল লক্ষ্য। বায়তুশ শরফ জাতিভিত্তিক একটি আধ্যাত্মিক ও সেবামূলক বিশাল প্রতিষ্ঠান। বায়তুশ শরফের গ্রহণযোগ্যতা আজ সার্বজনীন। তিনি প্রয়াত শাহসুফী হযরত মাওলানা মীর মোহাম্মদ আখতর (রাহ.), হযরত মাওলানা শাহ আবদুল জব্বার (রাহ.) ও হযরত মাওলানা শাহ মুহাম্মদ কুতুব উদ্দিন (রাহ.) কে স্মরণ করেন। যাঁদের কল্যাণে বায়তুশ শরফ আজ বিশাল মহীরুহে অধিষ্ঠিত। তিনি বায়তুশ শরফের বর্তমান পীর আবদুল হাই নদভীর নেতৃত্বে বায়তুশ শরফ তাঁর পূর্বসূরীদের অনুসৃত পথ ধরে সম্মুখপানে এগিয়ে যাবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে রাহবারে বায়তুশ শরফ আবদুল হাই নদভী বলেন, চলতি বছর থেকে যারা আর্থিক, বুদ্ধিবৃত্তিকসহ বিভিন্নভাবে বায়তুশ শরফে অবদান রেখেছেন তাদের সংবর্ধনা প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাগত বক্তব্য রাখেন বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশ এর সাধারণ সম্পাদক ও পটিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান মোহাম্মদ ইদ্রিছ মিয়া। আনজুমনে ইত্তেহাদের অধ্যাপক মুহাম্মদ জামাল উদ্দিন ও কাজী মাওলানা শিহাব উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফরিদুল আলম, ২৩নং উত্তর পাঠানটুলী ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ জাবেদ। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন মুহাম্মদ আমান উল্লাহ খান, মীর মুহাম্মদ আনোয়ার প্রমুখ। -প্রেস বিজ্ঞপ্তি।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর সবার আগে জানতে ভিজিট করুন- talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

সোনালী ব্যাংকের নতুন চেয়ারম্যান চট্টগ্রামের সন্তান মুসলিম চৌধুরী

🕒 জাতীয় ☰ বৃহস্পতিবার ২৯ আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ ✒️বিশেষ প্রতিনিধি | নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *