০৮/০৯/২০২৪ ইং
Home / শিক্ষা / অন্যান্য / লোহাগাড়া আখতরাবাদে বায়তুশ শরফের ইছালে সাওয়াব মাহফিল সম্পন্ন

লোহাগাড়া আখতরাবাদে বায়তুশ শরফের ইছালে সাওয়াব মাহফিল সম্পন্ন

নিজস্ব ডেস্ক :

বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশ কর্তৃক আয়োজিত চট্টগ্রামের লোহাগাড়া আখতরাবাদ কুমিরাঘোনায় ৩ দিনব্যাপী বার্ষিক ইছালে সাওয়াব মাহফিল দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে রাহবারে বায়তুশ শরফ আল্লামা মুহাম্মদ আবদুল হাই নদভী (ম.জি.আ) এর বিশেষ আখেরী মুনাজাতের মধ্য দিয়ে ৬ই ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৪টায় সমাপ্ত হয়।

এসময় আখতরাবাদ কুমিরাঘোনার ময়দান থেকে ভেসে আসা লাখো লাখো মুসল্লির কন্ঠে আমিন আমিন ধ্বনি আশপাশের পরিবেশকে মুখরিত করে তোলে।

আখেররী মুনাজাতে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল (এমপি), লোহাগাড়া-সাতকানিয়ার সংসদ সদস্য প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীসহ বিপুল সংখ্যক সরকারি-বেসরকারি পদস্থ কর্মকর্তা, পীর-মাশায়েখ, আলেম-ওলামা, বুদ্ধিজীবি, শিক্ষাবিদ, গবেষক ও লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি অংশ গ্রহণ করেন।

মুনাজাতের পূর্বে তাকরীর পেশ করেন আল্লামা সাইয়েদ ড. এনায়েত উল্লাহ আব্বাসী জৈনপুরী। ৪, ৫ ও ৬ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত ৩দিনব্যাপী মাহফিলে বিশেষায়িত ওলামা-মাশায়েখদের তাকরির ছাড়াও তরিকতের প্রশিক্ষণ ও জিকির-আজকার অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, বড়পীর গাউছুল আজম হযরত মহিউদ্দিন আবদুল কাদের জিলানী (রা:) এর স্মরণে বায়তুশ শরফের প্রাণপুরুষ কুতুবুল আলম শাহসূফী হযরত মাওলানা মীর মুহাম্মদ আখতর (রাহ:) প্রায় সাত দশক পূর্বে আখতরাবাদ কুমিরাঘোনায় এই মাহফিলের প্রবর্তন করেন।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

সোনালী ব্যাংকের নতুন চেয়ারম্যান চট্টগ্রামের সন্তান মুসলিম চৌধুরী

🕒 জাতীয় ☰ বৃহস্পতিবার ২৯ আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ ✒️বিশেষ প্রতিনিধি | নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *